Thursday, December 19, 2013

পাইকগাছায় ইউনিয়ন পরিষদে হামলার ঘটনায় যুবলীগ নেতা আটক

পাইকগাছায় আলোচিত ইউনিয়ন পরিষদে হামলা, ইউপি সদস্য ও গ্রামপুলিশকে মারপিটের ঘটনায় দায়ের করা মামলার অন্যতম আসামী যুবলীগ নেতা শহীদুল্লাহকে আটক করা হয়েছে। বুধবার বিকালে প্রভাবশালী এ নেতাকে আটক করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

জানা গেছে, গত কয়েকমাস পূর্বে লস্কর ইউনিয়নের সরকারি রাস্তা নির্মাণকে কেন্দ্র করে বিরোধের জের ধরে ঘটনার দিন সংশ্লিষ্ট ইউনিয়নের প্রভাবশালী যুবলীগ নেতা শহীদুল্লাহ ইউপি সদস্য আফজাল হোসেনকে ধাওয়া করলে, ইউপি সদস্য ইউনিয়ন পরিষদে আশ্রয় নেয়। পরে শহীদুল্লাহ ও তার লোকজন ইউনিয়ন পরিষদে হামলা চালিয়ে ইউপি সদস্যকে মারপিট করলে এসময় কর্তব্যরত গ্রামপুলিশ বাঁধা দেয়ার চেষ্ঠা করলে গ্রামপুলিশ আব্দুল কাদের ও তার স্ত্রীকেও লাঞ্ছিত ও মারপিট করে।

এ ঘটনায় ইউপি সদস্য ও গ্রামপুলিশ বাদী হয়ে যুবলীগ নেতা শহীদুল্লাহকে আসামী করে পৃথক দু’টি মামলা করেন। ঘটনার কয়েকমাস অতিবাহিত হলেও রাজনৈতিক ছত্রছায়ায় থাকায় প্রভাবশালী এ নেতাকে আটক না করায় পুলিশের উপর চরম ক্ষোভের সৃষ্টি হয় এলাকাবাসীর। অবশেষে ঘটনার কয়েকমাস পর পুলিশের খাঁচায় বন্দি হলেন প্রভাবশালী এ যুবলীগ নেতা। এ ব্যাপারে আটকের সত্যতা স্বীকার করেন এসআই প্রকাশ।