Wednesday, December 4, 2013

সুন্দরবনে অপহৃত ৩ শিশু উদ্ধার

বনদস্যুদের চাঁদার দাবীতে অপহৃত ৩ শিশুকে কৌশলে উদ্ধার করেছে কয়রা থানা পুলিশ। উদ্ধারকৃত শিশুদের তাদের অভিভাবকদের কাছে হস্তান্তর করা হয়েছে। বর্তমানে তারা সুস্থ্য আছে বলে জানা গেছে।

গত মঙ্গলবার রাত ৯টায় কয়রা উপজেলার সুন্দরবন সংলগ্ন ৬নং কয়রা গ্রামের ৩শিশু প্রাইভেট পড়ে বাড়ী ফেরার পথে ফাকা ওয়াপদা রাস্তা থেকে সুন্দরবনের বনদস্যুরা চোখ বেঁধে নৌকা যোগে গভীর জঙ্গলে নিয়ে যায়। অপহৃত শিশুরা হলো ৬নং কয়রা এলাকার নুরবক্স ঢালীর পুত্র গড়িয়াবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেনীর ছাত্র মেহেদী হাসান (৯), একই গ্রামের গোলাম মোস্তফার পুত্র শাকাবাড়ীয়া মাধ্যমিক বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেনীর ছাত্র মোজাহিদ (১৩), আজিজুল গাজীর পুত্র গড়িয়া বাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেনীর ছাত্র আবু সালেহ (১০)।

অপহৃতদের পরিবার সূত্রে জানা যায়, সুন্দরবনের বনদস্যুরা ৩ শিশুকে অপহরণের ৩ ঘন্টা পর মেহেদীর মায়ের মোবাইলে ফোন করে ৫ লক্ষ টাকা মুক্তিপন দাবী করে। মেহেদীর মা টাকা দেওয়ার কথা স্বীকার করায় রাত ১২টার পর বনদস্যুরা একই মোবাইল ফোনে চাঁদার টাকা নেওয়ার জন্য ১টি বিকাশ নম্বর দেয়। কয়রা থানা পুলিশ মোবাইল নম্বর ও বিকাশ নম্বরের সূত্র ধরে কৌশলে অপহৃতদেরকে উদ্ধার করতে সক্ষম হয়।

এ ব্যাপারে কয়রা থানার ওসি (তদন্ত) সুবীর দত্ত জানান, দিনরাত অভিযান চালিয়ে বনদস্যুদের দেওয়া বিকাশ নম্বরের সূত্র ধরে বুধবার ভোর রাতে সুন্দরবন থেকে কৌশলে শিশুদেরকে উদ্ধার করা হয়েছে এবং উদ্ধারকৃত শিশুদের তাদের অভিভাবকের কাছে ফেরত দেওয়া হয়েছে এবং তারা সুস্থ্য আছে।

এ ব্যাপারে কাউকে গ্রেফতার কেন করতে পারেনি, এমন প্রশ্নের জবাবে ওসি এড়িয়ে গেলেও অপহরনকৃত বনদস্যুদের দ্রুত গ্রেফতার করা হবে বলে তিনি আশ্বাস দেন। তবে এ বিষয়কে কেন্দ্র করে উপকূলীয় জনপদটির প্রত্যেক অভিভাবক বনদস্যু আতংকে দিনানিপাত করছে।